একুশে বইমেলায় ‘ব-দ্বীপ” প্রকাশনে বিক্রি হচ্ছে ইসলাম ও রাসুল (স.) কে নিয়ে চরম বিতর্কিত বই

an-egyptian-newspaper-responds-to-anti-islamic-cartoons-with-these-cartoons-of-their-own

এবারের একুশে বইমেলায় ১৯১ নং স্টলে ‘ব-দ্বীপ’ প্রকাশনে বিক্রি হচ্ছে বিক্রি হচ্ছে ইসলাম নিয়ে বিতর্কিত একটি  বই। বইটির ২৯-৩১ পৃষ্ঠায় আছে- “নবী একদিন তার পালকপুত্র যায়িদের বাড়িতে গেলেন। যায়িদ তখন বাইরে ছিলেন। তিনি যখন যায়িদকে নাম ধরে ডাকলেন তখন তার নব বিবাহিত স্ত্রী যয়নব ভিতর থেকে জানালেন যে যায়িদ বাড়ীতে নাই।

কিন্তু মুহাম্মদ তার কৌতূহল দমন করতে পারলেন না। সঙ্গে সঙ্গে ফিরে না গিয়ে তিনি যায়িদের বাড়ীর ভিতরে উঁকি দিলেন। সেখানে তিনি তার পুত্রবধূ যয়নবকে দেখলেন। আরবের গ্রীষ্মকালীন গরমের দিনে যয়নব তখন ফিনফিনে পোশাক পরা অবস্থায় ছিলেন। মুহাম্মদ সুন্দরী যয়নবের আকর্ষণীয় প্রায় নগ্ন শরীর দেখে মোহিত হয়ে পড়লেন।সুন্দর মনের কোন শ্বশুর হলে পুত্রবধূর ঘরের ভিতর উঁকি দেওয়ার মত ভুল করার জন্য লজ্জা পেয়ে ফিরে যেতেন। তার পরিবর্তে মুহাম্মদ সম্ভবত সুন্দরী যয়নবের যৌনাবেদনময়ী শরীর দেখে নিজের শরীরের ভিতর যৌনতার মহাপ্লাবন অনুভব করেছিলেন।

সে সময় নবীর অভ্যাস ছিল মদীনার বিভিন্ন ঘরের ভিতর মহিলারা কী অবস্থায় আছে তা উঁকি দিয়ে দেখা। (এতে যে তিনি আরও নিকৃষ্ট বিকৃতমনা মানুষে পরিণত হন তা নয় কি?)এছাড়া আমরা নবীর চরম যৌন বিকৃতি সম্পর্কে জানি। তার অনিয়ন্ত্রিত বহুগামিতা, ছোট বালিকা আয়িশাকে পাওয়ার জন্য তার লালসা এবং ৯ বছর বয়সে যৌনাঙ্গে পুরুষাঙ্গ প্রবেশের উপযুক্ত হবার পূর্ব পর্যন্ত আয়িশার পিছনে লেগে থাকা এবং তার সঙ্গে উরু মৈথুন করা, যুদ্ধে বন্দী ক’রে ‘কাফের’ মহিলাদের মধ্যে সবচেয়ে সুন্দরীকে সে রাতেই নিজের বিছানায় নিয়ে যাওয়া, বাবা খবর পাঠিয়েছে এই মিথ্যা কথা বলে নিজের স্ত্রী আসমাকে তার বাবা ওমরের বাড়ীতে পাঠিয়ে তারই বিছানায় তরুণী দাসী মারিয়াকে নিয়ে রাত্রি যাপন ইত্যাদি সুস্থ মানসিকতার লক্ষণ নয়। (অধ্যায়: মুসলিম মানসে যৌন বিকৃতি, সম্পাদনা: শামসুজ্জোহা মানিক, পৃষ্ঠা- ২৯-৩১, প্রকাশনী- ব-দ্বীপ প্রকাশন, বইমেলা স্টল-১৯১)

উল্লেখ্য বইমেলার নীতিমালা নীতিমালা ১৩ এর ১৩ অনুচ্ছেদ অনুযায়ী এ ধরনের বই বিক্রি করা সম্পূর্ণ নিষিদ্ধ। একইসাথে বাংলাদেশের সংবিধান অনুয়ায়ী কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করে কোন প্রকাশনী এ ধরনের বই বের করতে পারে না। তারপরেও কিভাবে এ ধরনের প্রকাশনী বই বের করে এবং প্রকাশ্যে বইমেলায় বিক্রি করে তা সত্যিই আশ্চর্যজনক। 

Advertisements

One thought on “একুশে বইমেলায় ‘ব-দ্বীপ” প্রকাশনে বিক্রি হচ্ছে ইসলাম ও রাসুল (স.) কে নিয়ে চরম বিতর্কিত বই

Add yours

  1. শালারে জুতাপিটা করা উচিত যে বই লিখছে এবং যে প্রকাশ করছে।

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

Create a free website or blog at WordPress.com.

Up ↑

%d bloggers like this: