রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরনের আড়ালে সূর্য পূজা !

04142015_09_CHAYANOT

রমনা বটমূলে ছায়ানটের শিল্পীরা বাদ্যযন্ত্র নিয়ে প্রস্তুত, প্রস্তুত শ্রোতারা । অপেক্ষা কেবল সূর্য উঠার। সূর্য উঠার অপেক্ষায় কখনোমুসলমান থাকতে পারে? এটা তো সূর্য পুজারীদের কাজ! মুসলমান সূর্য উঠলে ইবাদত বন্ধ করে দেয়। কারণ ইমামুল মুরসালিন রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সূর্য উঠা আর ডোবার সময় নামাজ পড়তে নিষেধ করেছেন। এর কারণ হলো আমাদের ইবাদত যেনো সূর্য পূজারীদের সাথে মিলে না যায়। আর সেই মুসলমান প্রত্যুষে ফজরের সালাত বাদ দিয়ে সূর্য উঠার অপেক্ষায় থাকবে ?

সূর্য উঠার সাথে সাথেই রবি ঠাকুরের প্রার্থণামূলক সঙ্গীত “এসো হে বৈশাখ এসো……” দিয়ে শুরু হবে বর্ষবরণ। ঠাকুরের প্রার্থনা কি এক আল্লাহর কাছে? এই গানটির মধ্যে শিরক স্পষ্ট। কারণ তার একটি কলি হলো “অগ্নিস্মানে সুচি হোক ধরা” অর্থাৎ আগুনে গোসল দিয়ে গোটা জগত পবিত্র হোক। আগুন কি কখনো পবিত্র করার ক্ষমতা রাখে? এ বিশ্বাস হিন্দুদের। আর তাই মৃত্যুর পর আগুনে পুড়িয়ে পবিত্র করে; ওহে মুসলমান তুমিও কি সে বিশ্বাসে বিশ্বাসী? আসতাগফিরুল্লাহ।

অথচ আল্লাহ ব্যতীত অন্য কারো ইবাদত সম্পর্কে  আল্লাহ বলেন, তাঁর নিদর্শনাবলীর মধ্যে রয়েছে রাত্রি-দিন, সূর্য-চন্দ্র। তোমরা  সূর্যকে সিজদা করো না, চন্দ্রকেও না। সিজদা কর আল্লাহকে- যিনি এগুলোকে সৃষ্টি  করেছেন, যদি তোমরা তাঁরই ইবাদত কর (৪১ঃ৩৭)।

আল্লাহ তায়ালা আমাদের সবাইকে  বর্ষবরনের নামে শিরক থেকে বেঁচে থাকার তৌফিক দান করুন। আমীন

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

Blog at WordPress.com.

Up ↑

%d bloggers like this: