বন্যাদুর্গত মানুষের জন্য বসানো ৫০টি টিউবওয়েল তুলে নিয়েছে আওয়ামীলিগ

150239_1

লালমনিরহাট: লালমনিরহাটে নদীভাঙনের শিকার মানুষের আশ্রয় নেওয়া বাঁধে বসানো ‘জামায়াতে ইসলামী’ লেখা টিউবওয়েল তুলে ফেলা নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে।

হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউনিয়নের সাত কিলোমিটার দীর্ঘ এই বাঁধে এক হাজারের বেশি পরিবার আশ্রয় নিয়েছে। এখানে পাশের নীলফামারীর ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ি ইউনিয়নের কিছু পরিবারও রয়েছে।

স্থানীয়রা জানান, পাশের নীলফামারীর ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ি ইউনিয়ন জামায়াতের আমির আফছার আলী ও জামায়াতের সদস্য জিয়াউর রহমান জিয়া এই বাঁধে পাঁচটি টিউবওয়েল বসান।

ডিমলার উপজেলার টেপাখড়িবাড়ি ইউনিয়ন জামায়াতের আমির আফছার আলী বলেন, আমাদের ইউনিয়নের নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত বেশকিছু পরিবার ওই বাঁধে আশ্রয় নিয়েছে। মূলত তাদের সুবিধার্তে ওই পাঁচটি টিউবওয়েলসহ ডিমলার বিভিন্ন এলাকায় মোট ৫০টি টিউবওয়েল বসানো হয়েছে।

কিন্তু হাতীবান্ধার আওয়ামী লীগ নেতারা দুটি টিউবওয়েল তুলে ফেলেছেন বলে অভিযোগ করেন তিনি।

এদিকে সানিয়াজান ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক হাসেম আলী তালুকদার বলেন, বন্যার্ত মানুষের জন্য অনেক টিউবওয়েল বসানো হয়েছে এখানে। এরমধ্যে জামায়াত পাঁচটি টিউবওয়েল বসায়।

তিনি বলেন, ডিমলার টেপাখড়িবাড়ি ইউনিয়ন জামায়াতের আমির আফছার আলী ও সদস্য জিয়াউর রহমান জিয়া রাতের অন্ধকারে ওই পাঁচটি টিউবওয়েল বসিয়েছিলেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, শুধু প্রচারের জন্য ওরা এ কাজ করেছেন। এই দুজনের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় অভিযোগ দেওয়া হবে।

টিউবওয়েলে দলের নাম লেখার বিষয়ে ঐ জামায়াত নেতা বলেন, কেউ কিছু দিলে তাতে তার নাম লেখা থাকলে দোষের কী? আমরা ওই টিউবওয়েলগুলি দিয়েছি, তাই টিউবওয়েলের গায়ে ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী’ লিখে দিয়েছি।

হাতীবান্ধার সানিয়াজান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল গফুর বলেন, ওই টিউবওয়েলগুলো কবে বসানো হয়েছে তা আমি জানতাম না। তবে গত রাতে সব টিউবওয়েল তুলে নিয়ে গেছে।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

Create a free website or blog at WordPress.com.

Up ↑

%d bloggers like this: