চ্যানেল আই’র প্রাঙ্গণে বিতর্কিত লেখক সৈয়দ শামসুল হকের জানাযা, ইমামতি করেন Channel-i এর ইমাম !

রাজধানীর তেজগাঁও চ্যানেল আই’র প্রাঙ্গণে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১০টা ১৫মিনিটে এ জানাজা অনুষ্ঠিত হয়। তার নামাজে জানাজা পরিচালনা করেন চ্যানেল আই মসজিদের ইমাম মওলানা শাহজাহান।

এর আগে গুটিগুটি বৃষ্টির মধ্যে সকাল ১০টা ১০মিনিটে সৈয়দ হকের মরদেহ ইউনাউটেড হাসপাতালের হিমঘর থেকে চ্যানেল আই প্রাঙ্গণে এসে পৌঁছায়। প্রথম নামাজে জানাজায় অংশ গ্রহণ করেন, সৈয়দ শামসুল হকের ছেলে সৈয়দ হক, নায়ক রাজ রাজ্জাক, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, নাট্যশিল্পী শহিদুজ্জামান সাচ্চু, কবি আসাদ চৌধুরী, নাট্য ব্যক্তিত্ব আবুল হায়াত, নায়ক রাজ্জাকের ছোট ছেলে সম্রাট, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী প্রমুখ। জানাজা শেষে সকাল ১০টা ২৭ মিনিটে বাংলা একাডেমি প্রাঙ্গণে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মরদেহে শেষ শ্রদ্ধা জানানো হয়। সেখানে শেষ শ্রদ্ধা নিবেদনের পর তার মরদেহ নিয়ে যাওয়া হয় শহীদ মিনার প্রাঙ্গনে। সেখানে সর্বস্তরের মানুষ শেষবারের মত কবির প্রতি শ্রদ্ধা জানাবেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সৈয়দ হকের মরদেহে শেষ শ্রদ্ধা জানাবেন।

এরপর দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার মরদেহ হেলিকপ্টারে করে গ্রামের বাড়ি কুড়িগ্রামে নেওয়া হবে। সেখানে কুড়িগ্রাম কলেজের পাশেই সব্যসাচী এ লেখককে দাফন করা হবে। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার পর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সবচেয়ে কম বয়সে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক। ১৯৩৫ সালে কুড়িগ্রামে জন্ম নেওয়া সৈয়দ হককে কবিতা, উপন্যাস, নাটক, ছোটগল্প তথা সাহিত্যের সব শাখায় সাবলীল পদচারণার জন্য ‘সব্যসাচী লেখক’ বলা হয়। তিনি পেয়েছেন স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকসহ অসংখ্য পুরস্কার।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

Create a free website or blog at WordPress.com.

Up ↑

%d bloggers like this: