পুলিশ নিজেই বাহির থেকে দরজা লাগিয়ে জঙ্গি নাটক সাজায় !

18581855_10213278211335831_4412059804331301030_n
জঙ্গী হামলা নিয়ে সরকারী বয়ানে আমরা এত বেশি অভ্যস্ত হয়ে গেছি এবং সরকারী বয়ান নিয়ে প্রশ্ন করলে ‘জঙ্গী মদতদাতা’ হিসেবে চিহ্নিত হবার ভয়ে প্রশ্ন করার সাহস এত বেশি হারিয়ে ফেলেছি যে, এখন আর এইসব ছোট-খাটো বিষয় খেয়াল করি না।

নরসিংদীতে জঙ্গী আস্তানা হিসেবে একটি ভাড়া বাসাকে চিহ্নিত করে র‍্যাব-পুলিশ বরাবরের মতই মিডিয়ায় প্রচার করতে শুরু করেছিল যে ঐ বাসায় অনেক বিষ্ফোরক আছে, ৪/৫ জন জঙ্গী আছে, তাদের আত্মসমর্পন করতে মাইকিং করা হয়েছে… ইত্যাদি ইত্যাদি ইত্যাদি।

বিগত জঙ্গী হামলাগুলোর সময়ও এমনই ঘটেছে। একটি বাড়ী ঘেরাও করে সাধারণ মানুষ ও সাংবাদিকদের মাইল খানেক দুরে সরিয়ে রেখে জঙ্গীদের উদ্দেশ্যে মাইকিং করে আত্মসমর্পনের আহবান জানানো হয়। জঙ্গীরা আত্মসমর্পন করে বাইরে আসে না, তারপর র‍্যাব-পুলিশ অভিযান চালায়, মাইল খানেক দূরে দাঁড়িয়ে জনগণ আর মিডিয়া ঠুস-ঠুস শব্দ শোনে; শেষে জানতে পারে- জঙ্গীরা সবাই সুইসাইড ভেস্ট পরে আত্মহত্যা করেছে।

এবারো সেই দিকেই ঘটনা গড়াচ্ছিল। কিন্তু জঙ্গী সন্দেহে আটকদের একজন ভেতর থেকে মোবাইল ফোনের মাধ্যমে ফেসবুকে ঢুকে একের পর স্ট্যাটাস দিয়ে তাদের অবস্থা জানাতে থাকে, মোবাইল নাম্বার দিয়ে তাদের সাথে যোগাযোগ করার অনুরোধ করতে থাকে। বিষয়টি ধীরে ধীরে সবাই জানতে পারে এবং এক সময় র‍্যাব-পুলিশ মিডিয়াকে জানায়, জঙ্গীরা আত্মসমর্পন করতে রাজী হয়েছে!

এবার ভেতরে আটকদের একজনের একটি স্ট্যাটাস খেয়াল করুন। শেষ অংশে লেখা আছে, তাদের বাইরে থেকে সিটকিনি দিয়ে আটকে রাখা হয়েছে! বাইরে থেকে আটকে রেখে তাদেরকে মাইকিং করে আত্মসমর্পন করতে বলা হচ্ছিলো! কি ভয়ানক!

বাইরে থেকে আটকে রাখলে তারা আত্মসমর্পন করার জন্য বের হবে কিভাবে? একবার ভেবে দেখেছেন?

akm wahiduzzaman

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

Blog at WordPress.com.

Up ↑

%d bloggers like this: