নরসিংদীর কথিত জঙ্গি আস্তানার নাটক যেভাবে শুরু হয়…

18581820_1460773170677309_8193287680128183952_n
ওই ঘটনায় আটক হওয়া (পরে ছাড়া পাওয়া) বাসিকুল জানিয়েছেন, গত শনিবার সকালে কর পরিদর্শক পদের নিয়োগ পরীক্ষা দিয়ে ঢাকা থেকে নরসিংদির ভাড়া করা মেস আসি। বিকেলে ডাল দিয়ে ভাত খাওয়ার পর সামনেই একটু জায়গা আছে, সেখানে দাঁত ব্রাশ করছিলাম। হঠাৎ দেখি বুট পরা অনেক লোক। তাদের একজন এসে আমার হাত ধরে বলে-কই যান? তারপর আমাকে ভেতরে ঢুকিয়ে দরোজার ছিটকিনি লাগিয়ে দেন। এরপর জানালা দিয়ে দেখলাই বাইরে প্রচুর র‌্যাব-পুলিশ। তখন বুঝলাম আমাদের টার্গেট করা হয়েছে। বাসিকুল বলেন, সারারাত সজাগ ছিলাম। তিনটি কক্ষের মধ্যে ডাইনিং রুমে (খাবার ঘরে) ছিলাম আমরা। কতক্ষণ মেঝেতে বসে ছিলাম। কতক্ষণ চেয়ারে। কেউ নামাজ পড়ছিলাম। কেউ কোরআন পড়ছিলাম”।

র‌্যাব সদস্যদের কাছে তারা বারবার নিজেদের নিরপরাধ দাবি করে তথ্য পৌঁছানোর চেষ্টা করেন। তবে সকালের আগ পর্যন্ত সাড়া মেলেনি।

(এরপর একজনের ফেসবুক স্ট্যাটাস) অতঃপর

র‌্যাব সদস্যরা তাদের বাড়ির ভেতর থেকে খালি গায়ে বের হয়ে আসার নির্দেশ দেন। এরপর বুলেট প্রুফ পোশাক পরিয়ে এবং কালো কাপড় পরিয়ে তাদের চোখ-মুখ ঢেকে গাড়িতে তোলা হয়। এরপর ছোট্ট একটি সেলে নিয়ে তাদের কয়েকদফা জিজ্ঞাসাবাদ করা হয়। ওই সেলের মধ্যে একজন মানুষ লম্বা হয়ে শুতে পারবে না। একটা সময় চোখ খুলে দেয়া হয়। অনেকক্ষণ পরে আবার চোখ বেঁধে নিয়ে যাওয়া হয় আরেকটি কক্ষে। সেখানে আামদের আত্মীয়-স্বজনরা ছিল। তারপর আবার আমাদের তথ্য নিয়ে ছেড়ে দেয়া হয়। এবং র‌্যাবের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়। রাত সাড়ে বারোটার পর ছাড়া পান বাসিকুল ইসলাম।

এভাবেই যখনই সরকারের প্রয়োজন হবে এবং পুলিশ চাইবে, তখনই যে কেউ হয়ে যেতে পারেন জঙ্গি এরপর কোনো আস্তানায় ধাক্কা দিয়ে নিয়ে গিয়ে বাইরে থেকে তালা/ছিটকিনি লাগিয়ে অবরুদ্ধ করা হবে এরপর অভিযান, এতজন নিহত অস্ত্র, বিষ্ফোরক, সুইসাইডাল ভেস্ট উদ্ধার ইত্যাদি ইত্যাদি।

ভরসা রাখুন নৌকায়!

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

Create a free website or blog at WordPress.com.

Up ↑

%d bloggers like this: