রমজান ও ঈদের মধ্যে পুলিশ কোন চাঁদাবাজি করবে না – আইজিপি

আইজি-এ-কে-এম-শহীদুল-হক
ডিএমপি নিউজ : আসন্ন রমজান এবং ঈদুল ফিতর নির্বিঘ্নে পালন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

২২মে’১৭ দুপুরে ডিএমপি হেডকোয়ার্টার্সে এক প্রেস ব্রিফিং-এ ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম নিরাপত্তার বিভিন্ন দিক সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

শপিংমলের নিরাপত্তা নিয়ে কমিশনার বলেন- ঈদুল ফিতর উপলক্ষে শপিংমলগুলোতে আগত ক্রেতাদেরকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নিয়ন্ত্রণ করতে হবে। এ সময় তিনি শপিংমলগুলোতে নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা স্থাপন করে নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য দোকান মালিকদের প্রতি আহবান জানান। শপিংমলে আগত ক্রেতাদেরকে আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশী করে প্রবেশ করাতে হবে। শপিংমলগুলোতে নিরাপত্তার জন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হবে যাতে ক্রেতারা নির্বিঘ্নে কেনাকাটা করতে পারে।

তিনি আরো বলেন-শপিংমলগুলোর সামনে অবৈধভাবে গাড়ি পার্কিং করা যাবে না। শপিংমলের সামনে কোন গাড়ি দাঁড়াতে বা অবস্থান করতে পারবে না।

কমিশনার আসন্ন রমজান এবং ঈদুল ফিতর উপলক্ষে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতাদি সঠিক সময়ে পরিশোধ করার জন্য বিজিএমইএ ও গার্মেন্টস মালিকদের প্রতি আহ্বান জানান। বেতন-ভাতা নিয়ে শ্রমিকরা যেন রাস্তায় নেমে কোন প্রকার বিশৃঙ্খলা ও জনদূর্ভোগ সৃষ্টি করতে না পারে সেদিকে লক্ষ্য রাখার জন্য গার্মেন্টস মালিকদের প্রতি অনুরোধ জানান।

রাজধানীর গাউছিয়া ও নিউমার্কেট এলাকায় ক্রেতাদের ভিড় একটু বেশি লক্ষ্য করা যায়। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষেও অনেক ক্রেতার সমাগম ঘটবে উক্ত স্থানগুলোতে। যার অধিকাংশই মহিলা ক্রেতা। কেনাকাটা করতে এসে যেন কোন মহিলাকে কোন প্রকার হয়রানি বা ইভটিজিংয়ের স্বীকার হতে না হয় সেজন্য বিপুল সংখ্যক মহিলা পুলিশ মোতায়েন করা হবে।

পবিত্র রমজান মাসে ফুটপাতকে হকার মুক্ত রাখার লক্ষ্যে সকলের সহযোগিতা চেয়ে কমিশনার বলেন, ফুটপাতে কোন ধরণের অবৈধ স্থাপনা, দোকানপাট থাকবে না।

তিনি আরো বলেন, ইতোমধ্যে ফুটপাতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের উচ্ছেদ অভিযান চলমান রয়েছে, এ অভিযান অব্যাহত থাকবে। যেহেতু ৩৬৫ দিন পুলিশের পক্ষে পাহারা দেওয়া সম্ভব নয়। তাই যেসব ক্ষেত্রে তাৎক্ষণিকভাবে উচ্ছেদ করা সম্ভব না সে সকল ক্ষেত্রে এগুলো নিয়ন্ত্রণে রাখা হবে।

নিরাপত্তা প্রসঙ্গে কমিশনার বলেন-আসন্ন রমজানে নগরবাসী যেন ঘর থেকে বের হয়ে নিরাপদে ঘরে ফিরতে পারে, নির্বিঘ্নে শপিং করতে পারে এ লক্ষ্যে ডিএমপি নগরবাসীর প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করবে। নগরবাসীর নিরাপত্তার জন্য পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ মোতায়েন থাকবে রাজধানীর শপিংমলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে। ছিনতাই, চাঁদাবাজি, অজ্ঞান ও মলম পার্টি প্রতিরোধে গোয়েন্দা পুলিশের নজরদারি ও টহল অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকসহ ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

Blog at WordPress.com.

Up ↑

%d bloggers like this: